সদ্যপ্রাপ্ত :
শ্রদ্ধা ও ভালোবাসায় শহিদদের স্মরণ করেছে ভিক্টোরিয়া কলেজ বাঙ্গড্ডা এডুকেয়ার রেসিডেন্সিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন অশ্লীল ছবি-ভিডিওর ভয় দেখিয়ে অনৈতিক প্রস্তাব, ননদ জামাই আটক ছুটি শেষে দুবাইতে ফিরে ব্রেইন স্ট্রোকে নাঙ্গলকোটের যুবকের মৃত্যু বাঙ্গড্ডা আইডিয়াল স্কুলের নবীন বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান জোড্ডা বাজার সিদ্দিকিয়া আলিম মাদরাসায় দাখিল পরিক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠান বাঙ্গড্ডা এডুকেয়ার রেসিডেন্সিয়াল স্কুলে নবীন বরণ অনুষ্ঠান বাঙ্গড্ডা এডুকেয়ার রেসিডেন্সিয়াল স্কুলে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান যজ্ঞশাল ভূঁইয়া মার্কেট জামে মসজিদ উদ্বোধন ভিক্টোরিয়া কলেজে ভারতীয় অধ্যক্ষের আগমন
মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে কটাক্ষ করে নাঙ্গলকোট উপজেলা সহকারি শিক্ষা অফিসারের বক্তব্য

মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে কটাক্ষ করে নাঙ্গলকোট উপজেলা সহকারি শিক্ষা অফিসারের বক্তব্য

কেফায়েত উল্লাহ মিয়াজী :


ছোট-ছোট বাচ্চাদেরকে নিয়ে মাদরাসায় ভর্তি করিয়ে দেয় বিষয়টা কেমন লাগে? মাদরাসা গুলোই হচ্ছে পড়ালেখা বন্ধ হওয়া, অনিহা সৃষ্টি হওয়া ও শিক্ষার্থী ঝরে যাওয়ার সবছেড়ে বড় কারণ। মাদরাসার পড়াশোনাও কঠিন আবার শিক্ষকরাও কঠোর। ফলে শিশুরা মাদরাসা থেকে চলে আসে, এভাবেই ঝরে পড়া সৃষ্টি হয়। প্রাইমারিতে ৫ম শ্রেণী শেষ করে শিশুরা মাদরাসায় যাক তাতে আমাদের কোন আপত্তি নেই। নাঙ্গলকোট উপজেলা সহকারী শিক্ষা অফিসার আলমগীর হোসেন উপজেলার শ্রীফলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সোমবার দুপুরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তার বক্তব্য এলাকার ধর্মপ্রাণ মুসলিম ও আলেম ওলামাদের মাঝে ছড়িয়ে পড়লে তারা এ বক্তব্যের তীব্র সমালোচনা করেন। উপজেলা সহকারী শিক্ষা অফিসার আলমগীর হোসেন তার বক্তব্যে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে বলেন, কেজি স্কুল গুলোতে যারা শিক্ষকতা করে তারা অধিকাংশই এসএসসি পাস।

এ ব্যাপারে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি নাঙ্গলকোট উপজেলা সভাপতি ও দারুল কোরআন মাহিনী মাদরাসা পরিচালক মুফতি অলি উল্লাহ বলেন, শিক্ষা অফিসারের বক্তব্য ইসলামী শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে ও ইসলাম বিদ্ধেষী। আমি তার এ বক্তব্যের তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাই।

নাঙ্গলকোট আফসারুল উলূম কামিল মাদরাসা অধ্যক্ষ মাওলানা আব্দুল হান্নান বলেন, মাদরাসা শিক্ষা হচ্ছে ধর্মীয় শিক্ষা । এ শিক্ষা সকল মুসলমানের জন্য অবশ্যই কর্তব্য। বৃহত্তম মুসলিম দেশ হিসেবে ধর্মিও শিক্ষার বিরুদ্ধে কোন কথা বলার সুযোগ নেই। নৈতিকতা পূর্ণ মানুষ হতে হলে ধর্মীয় শিক্ষার কোন বিকল্প নাই। পঞ্চম শ্রেণী পাশ করে কোন শিক্ষার্থী ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি হলে সে মাদরাসা শিক্ষায় ভাল করা অনেক কঠিন হয়ে যাবে।

নাঙ্গলকোট উপজেলা নির্বহী অফিসার রায়হান মেহেবুবকে একাধিকবার ফোন করে না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
কারিগরি সহযোগিতায় : বি-কেয়ার আইটি, বাপ্পি মজুমদার ইউনুস #01711-286173