সদ্যপ্রাপ্ত :
শ্রদ্ধা ও ভালোবাসায় শহিদদের স্মরণ করেছে ভিক্টোরিয়া কলেজ বাঙ্গড্ডা এডুকেয়ার রেসিডেন্সিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন অশ্লীল ছবি-ভিডিওর ভয় দেখিয়ে অনৈতিক প্রস্তাব, ননদ জামাই আটক ছুটি শেষে দুবাইতে ফিরে ব্রেইন স্ট্রোকে নাঙ্গলকোটের যুবকের মৃত্যু বাঙ্গড্ডা আইডিয়াল স্কুলের নবীন বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান জোড্ডা বাজার সিদ্দিকিয়া আলিম মাদরাসায় দাখিল পরিক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠান বাঙ্গড্ডা এডুকেয়ার রেসিডেন্সিয়াল স্কুলে নবীন বরণ অনুষ্ঠান বাঙ্গড্ডা এডুকেয়ার রেসিডেন্সিয়াল স্কুলে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান যজ্ঞশাল ভূঁইয়া মার্কেট জামে মসজিদ উদ্বোধন ভিক্টোরিয়া কলেজে ভারতীয় অধ্যক্ষের আগমন
পরিচালকদের দ্বন্দ্বে বন্ধ হওয়া হাসপাতালের কোটি টাকার যন্ত্রাংশ চুরি, দু’পক্ষের থানায় অভিযোগ

পরিচালকদের দ্বন্দ্বে বন্ধ হওয়া হাসপাতালের কোটি টাকার যন্ত্রাংশ চুরি, দু’পক্ষের থানায় অভিযোগ

কেফায়েত উল্লাহ মিয়াজী :

পরিচালকদের দ্বন্ধে কুমিল্লার নাঙ্গলকোটের রোকেয়া স্পেশালাইজড হাসপাতালের কোটি টাকার যন্ত্রাংশ চুরির ঘটনায় শুক্রবার নাঙ্গলকোট থানায় লিখিত অভিযোগ করেছে হাসপাতালের চেয়ারম্যান ইয়াছিন আরাফাত। ইয়াছিন আরাফাতের অভিযোগে হাসপাতাল ম্যানেজার দয়াল খোকন ও হাসপাতাল ভবন মালিক মোবারক হোসেনকে হাসপাতালের মালামাল চুরির ঘটনায় অভিযুক্ত করা হয়। একই ঘটনায় বৃহস্পতিবার হাসপাতাল পরিচালক দাবী করে ম্যানেজার দয়াল খোকন বাদী হয়ে থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে আরো একটি অভিযোগ করেন। উল্লেখ্য মালিকানার দ্বন্দ্বে রোকেয়া স্পেশালাইজড হাসপাতালটি দীর্ঘ ৮মাস বন্ধ থাকার পর পরিচালকদের একটি পক্ষ নাঙ্গলকোট টাওয়ার হাসপাতাল নাম দিয়ে পুনঃরায় চালু করে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০২২ সালে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উত্তর পাশে কয়েকজন অংশীদার নিয়ে রোকেয়া স্পেশালাইজড নামের একটি হাসপাতাল চালু করেন ইয়াছিন আরাফাত। পরে অংশীদারদের সিদ্ধান্তে ইয়াছিন আরাফাতকে ওই হাসপাতালের চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়। হাসপাতালটি চালু করতে প্রায় ৪ কোটি টাকা ব্যয় হয়। চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি হাসপাতালটির পরিচালকদের মধ্যে আর্থিক লেনদেন সংক্রান্ত কারণে বিরোধ সৃষ্টি হয়। এর জেরে কয়েক দিন পর সালিশ বৈঠকের সিদ্ধান্তের প্রেক্ষিতে হাসপাতালটি বন্ধ হয়ে যায়। সালিশের সিদ্ধান্ত অনুযায়ী হাসপাতালের চাবি স্থানীয় সমাজপতি এ কে এম নুরুল আফছার নয়নের নিকট এবং পরিচালকদের ননজুডিশিয়াল স্টাম্প গুলো স্থানীয় পৌর কাউন্সিলর সাখাওয়াত হোসেন সুমনের কাছে জমা রাখা হয়। মীমাংসা হওয়ার আগ পর্যন্ত কাউন্সিলর সুমনের কাছে স্টাম্প গুলো জমা থাকার কথা থাকলেও, ওই ননজুডিশিয়াল স্টাম্প গুলো কৌশলে নিজেদের কাছে নিয়ে গিয়ে রাতারাতি হাসপাতালের নাম পরিবর্তন করে নাঙ্গলকোট টাওয়ার হাসপাতাল নাম করণ করে প্রতিপক্ষ হাসপাতালটি চালু করে। এ ঘটনায় রোকেয়া স্পেশালাইজড হাসপাতাল চেয়ারম্যান ইয়াছিন আরাফাত বাদী হয়ে স্টাম্প উদ্ধারের জন্য কুমিল্লার আদালতে একটি মামলা দায়ের করলে আদালত পিবিআইকে তদন্তের নিদের্শ দেন। সম্প্রতি মামলাটি ইয়াছিন আরাফাতের পক্ষে রায় প্রদান করেন বিজ্ঞ আদালত।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ২০ ডিসেম্বর রাতে হাসপাতাল থেকে ম্যানেজার দয়াল খোকন ও ভবন মালিক মোবারক হোসেন আল্ট্রাসনোগ্রাম মেশিন, ইসিজি মেশিন, কম্পিউটার প্রিন্টার ৭টি, প্যাথলজি বিভাগের মালামাল ও সিসিটিভি ক্যামেরার মনিটর, ডিবিআরসহ গুরুত্বপূর্ণ মালামাল চুরি করে নিয়ে যায়। এতে হাসপাতালটির প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

এ বিষয়ে হাসপাতাল চেয়ারম্যান ইয়াছিন আরাফাত বলেন, হাসপাতাল ম্যানেজার দয়াল খোকন ও ভবন মালিক মোবারক হোসেন দু’জনে হাসপাতালের প্রায় কোটি টাকার মালামাল সরিয়েছে। আমি এ ব্যাপারে থানায় লিখিত অর্ভিযোগ করেছি।

দয়াল খোকন বলেন, বৃহস্পতিবার সকালে ভবন মালিক ফোন করে আমাকে হাসপাতাল চুরি হওয়ার বিষয়ে অবহিত করে। আমি এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছি।

ভবন মালিক মোবারক হোসেন বলেন, বৃহস্পতিবার সকালে আমি ভবনে এসে দেখি হাসপাতালের মূল ফটকে তালা নেই। তাৎক্ষণিক আমি বিষয়টি হাসপাতাল ম্যানেজার দয়াল খোকনকে অবহিত করি।

স্থানীয় সমাজপতি এ কে এম নুরুল আফসার নয়ন বলেন, সালিশের সিদ্ধান্ত অনুযায়ী আমার কাছে চাবি রাখলেও পরে ভবন মালিক তালা গুলো ভেঙ্গে নতুন তালা লাগিয়েছে এবং হাসপাতালের মালিকদের একটি পক্ষ হাসপাতাল পুনঃরায় চালু করে।

এ বিষয়ে নাঙ্গলকোট থানার ওসি দেবাশীষ চৌধুরী বলেন, উভয় পক্ষের অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
কারিগরি সহযোগিতায় : বি-কেয়ার আইটি, বাপ্পি মজুমদার ইউনুস #01711-286173